ইব্রাহিমোভিচের করা ১০টি অবিশ্বাস্য উক্তি

একের পর এক আশ্চর্য গোল করা এবং তার থেকেও বিস্ফোরক মন্তব্য করার জন্য বিখ্যাত জ্লাতান ইব্রাহিমোভিচ। ফুটবল মাঠে তাঁর অসাধারণ নৈপুণ্যকেও ছাড়িয়ে যায় তাঁর মন্তব্যগুলো। ইব্রাহিমোভিচের করা এরকমই ১০টি অবিশ্বাস্য উক্তি আজ আপনাদের সামনে তুলে ধরছি।

  • জ্লাতান কারো জন্য অডিশন দেয় না।

২০০০ সালে ইংলিশ ফুটবল ক্লাব আর্সেনাল-এর ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার তাকে ক্লাবে ট্রায়াল দেয়ার জন্য ডাকেন। সেসময়ে ডেনমার্কের মালমো ক্লাবে খেলতে থাকা ইব্রাহিমোভিচ ওয়েঙ্গারের প্রস্তাবকে প্রত্যাখ্যান করে। ক্যারিয়ারের শুরুতেই এত বড় একজন কোচকে পাত্তা না দিয়ে ইব্রাহিমোভিচ প্রথমবারের মত ফুটবল বিশ্বের নজরে চলে আসেন।

  • আমি তোমাকে ইচ্ছা করে ইঞ্জুরড করি নি, আর তুমি সেটা জানো। তুমি যদি আবারো আমার নামে মিথ্যা অভিযোগ কর, আমি তোমার দুই পাই ভেঙ্গে দেব আর এবার সেটা ইচ্ছা করেই করব।

ডেনমার্ক ও নেদারল্যান্ডের মধ্যকার এক প্রীতি ম্যাচে নেদারল্যান্ডের অধিনায়ক রাফায়েলকে ইব্রাহিমোভিচ ফাউল করে এবং রাফায়েল-এর পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায়। রাফায়েল তারপর অভিযোগ করে যে ইব্রাহিমোভিচ কাজটি ইচ্ছা করে করেছে। তাঁর অভিযোগ শুনে ক্ষিপ্ত ইব্রাহিমোভিচ তখন এই মন্তব্যটি করেন।

  • আমাকে কেনা মানে একটা ফেরারি গাড়ি কেনা। আর ফেরারি চালাতে হলে আপনি সেটাতে দামী পেট্রোল ভরে মোটরওয়েতে নিয়ে যেয়ে সর্বোচ্চ গতিতে চালাবেন। কিন্তু গার্দিওলা সেটাতে ডিজেল ভরে গ্রামের ভেতরে নিয়ে চালানো শুরু করে। তাঁর উচিৎ ছিল একটা ফিয়াট গাড়ি কেনা।

বার্সেলোনায় থাকাকালীন সময়ে কোচ পেপ গার্দিওলার সাথে সম্পর্ক ভালো ছিল না ইব্রাহিমোভিচের। ইব্রার মনে হত যে তাকে সম্পূর্ণভাবে ব্যবহার করছে না পেপ। আর তাই বার্সা ছেড়ে চলে আসার পর সাবেক কোচকে নিয়ে এই মন্তব্যটি করেন তিনি।

  • এটা শুধু ভগবানই জানে…… আর তুমি তাঁর সাথে কথা বলছ।

২০১০ বিশ্বকাপ কোয়ালিফায়ারের নক আউট ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছিল ডেনমার্ক ও পর্তুগাল। ম্যাচের আগেরদিন এক সাংবাদিক যখন জিজ্ঞেস করলেন কে জিততে যাচ্ছে ম্যাচটি তখন তিনি বললেন যে এই প্রশ্নের উত্তর শুধু ভগবান জানে। রিপোর্টার যখন বলল যে ভগবানকে জিজ্ঞেস করা একটু কঠিন তখন ইব্রা নিজেকেই ভগবান বলে ফেলেন। 

  • আমাকে ছাড়া বিশ্বকাপ দেখার যোগ্য নয়।

সেই ম্যাচে রোনালদোর নৈপুণ্যের কাছে পরাস্ত হয় ডেনমার্ক। ম্যাচশেষে যখন সাংবাদিকরা তাঁর প্রতিক্রিয়া জানতে চায় তখন এভাবেই নিজের মনের কথা ব্যক্ত করেন ইব্রা।

  • আমরা একটা এপার্টমেন্ট খুঁজছি; যদি খুঁজে না পাই তাহলে হোটেল্টাই কিনে নেব।

পি.এস.জি ক্লাবে আসার পর প্রথম কিছুদিন পরিবারের সাথে হোটেলে থাকছিলেন ইব্রাহিমোভিচ। বাসস্থান নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে এভাবেই তাঁর উত্তর দেন ইব্রা।

  • আমি এসেছিলাম রাজার বেশে, বিদায় নিচ্ছি কিংবদন্তী হয়ে।

ফরাসি ক্লাব পি.এস.জিতে আসার পর থেকেই একের পর এক ক্লাব রেকর্ড ভেঙ্গেছেন ইব্রাহিমোভিচ। প্রতি মৌসুমেই পি.এস.জি-এর হয়ে গোলবন্যা করা এই স্ট্রাইকার ক্লাব থেকে বিদায় নেয়ার সময় এভাবেই পি.এস.জিতে যাত্রাকে ব্যক্ত করেছেন। 

  • আমার মনে হয় না ভিডিও গেইমেও জ্লাতানের মত অবিশ্বাস্য গোল করা সম্ভব।

ফিফা ১৬ ভিডিও গেইম লঞ্চের সময়ে কথাটি বলেন ইব্রা।

  • আমার বয়স যত বাড়ছে, আমার খেলা তত ভালো হচ্ছে….. ঠিক রেড ওয়াইনের মত।

ক্যারিয়ারের শেষদিকে ম্যানচেস্টার ইউনাইটেডে এসে প্রথম মৌসুমেই ২৮ গোল করার প্রেক্ষিতে এই মন্তব্যটি করেন তিনি।

  • আপনি এরকম প্রতিভা কখনো শেখাতে পারবেন না।

২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে বাইসাইকেল কিক থেকে তাঁর করা অবিশ্বাস্য গোলের পর নিজের প্রতিভা নিয়ে এই উক্তিটি করেন ইব্রাহিমোভিচ।

Post Author: Ashfaq Niloy

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *