অ্যানিমে রিভিউঃ Erased(বকু ডাকে গা ইনাই মাছি)

Erased(বকু ডাকে গা ইনাই মাছি)

এপিসোডঃ১২

জনরাঃ থ্রিলার

অ্যানিমে রাইটারঃ কেই সানবে

অ্যানিমে ডিরেক্টরঃ তোমোহিকো ইতো

রেটিংঃ ৮.৫

টাইম ট্র্যাভেল।বর্তমান থেকে অতীতে যাওয়া।আসল জীবনে এটা এখনো শুধু গল্প-গাথা হয়ে থাকলেও, আমাদের গল্পের প্রধান চরিত্র, ২৯ বছর বয়সী সাতোরু ফুজিনুমা এই অসাধারণ ক্ষমতার অধিকারী।কিন্তু এই আতিভৌতিক ক্ষমতা সাতোরুর কাছে এক অভিশাপ ছাড়া আর কিছু ছিল না।

সাতোরু ভবিষ্যৎ দেখতে পারতো ঠিকই, কিন্তু সেটা সবসময় না।তার এই ক্ষমতা তার নিয়ন্ত্রণে ছিল না।সে শুধু অল্প সময়ের জন্য দেখতে পারত ভবিষ্যতে ঘটতে যাওয়া কোনো দুর্ঘটনার চুম্বক অংশ। তারপর সে দুর্ঘটনা এড়ানোর চেষ্টায় শেষ পর্যন্ত সে নিজেই তার সাথে জড়িয়ে পরত। আর ভবিষ্যৎ দেখতে পাওয়ার ঠিক আগে সবসময় সে দেখতে পেত এক নীল প্রজাপতি।

সাতোরু মাঙ্গা লেখক হিসেবে কাজ করত। কিন্তু তার গল্পে গভীরতা নেই বলে তাকে চাকরীচ্যুত করা হয়। এখন সে একজন পিৎজা ডেলিভারার হিসেবে কাজ করছে। একদিন সে বাইকে করে পিৎজা ডেলিভারি করার কাজে যাচ্ছিল। সেসময়ে সে দেখতে পায় এক নীল প্রজাপতি। সাতোরু তখনই বুঝতে পারে যে কি ঘটতে চলেছে। হঠাৎ সে তার চোখের সামনে দেখতে পেল এক চলন্ত ট্রাক, যার চালক ঘুমিয়ে পরেছে। আর ট্রাকের সামনেই আছে এক শিশু। যদি ট্রাকটিকে না থামানো যায় তাহলে ট্রাকটি শিশুটিকে চাপা দিয়ে চলে যাবে। সাতোরুর ঘোর কাটার পর সে দেখতে পারল ঠিক সেই ট্রাকটিকে বেপরোয়া গতিতে চলতে। সাতোরু জলদি ট্রাকটির পিছনে ছুটল তার বাইকে করে ও শেষ পর্যন্ত শিশুটিকে বাঁচাতে পারল। কিন্তু সে আহত হয়ে পরল।

হাসপাতালে ভর্তি অবস্থায় সাতোরুকে দেখতে আসেন তার মা, সাচিকা ফুজিনুমা। সাচিকা একজন প্রাক্তন টিভি সাংবাদিক ও একজন বুদ্ধিমতি মহিলা। সাতোরুর সাথে কথা বলে সাচিকার মনে কিছু সন্দেহ জাগে। যেমনটি জেগেছিল ১৫ বছর আগে, যখন সাতোরু পঞ্চম শ্রেণীর ছাত্র ছিল। সেসময়ে সাতোরুর সহপাঠী হিনাজুকি কায়ো, সুগিতা হিরোমি ও নাকানিশি আয়া নিখোঁজ হয়ে যায়। তাদের আর কোনো খবর কখনো পাওয়া যায় না। সাতোরু মনে মনে নিজেকে সেই ঘটনার জন্য দায়ী করে। তার মনে হয় যে অতি প্রাকৃতিক ক্ষমতা থাকা সত্ত্বেও সে তাদেরকে বাঁচাতে ব্যর্থ হয়।

সাতোরু হাসপাতাল থেকে বাসায় ফেরার কিছুদিন পরে একদিন বাসায় ফিরে সাতোরু দেখতে পায় তার মার রক্তাক্ত লাশ ফ্লোরে পরে আছে। কিছুক্ষণ পরে সে শুনতে পায় পুলিশের গাড়ির হর্নের আওয়াজ। পুলিশ তাকে লাশের পাশে দেখে মনে করে যে সেই হত্যাকারী। পালিয়ে যায় সাতোরু। একবারের জন্য অতীতে ফিরে যেয়ে নিজের মাকে বাঁচানোর জন্য আকুতি করতে থাকে সে ঈশ্বর এর কাছে। তারপর সে ঠিকই অতীতে ফিরে যায়। কিন্তু শুধু কিছু মিনিট বা ঘন্টা পিছনে না। সে চলে যায় ১৫ বছর আগে।

সে বুঝে পায় না কেন সে এত পিছনে চলে এসেছে। তারপর তার মনে পরে যে এটা সেই বছর যখন তার সহপাঠীরা নিখোঁজ হয়। এবার সাতোরু অতীত পাল্টানোর জন্য দৃঢ় প্রতিজ্ঞা নেয়। এবার সে তার সহপাঠীদের নিখোঁজ হওয়া থেকে বাঁচাবে এবং তার মাকে মৃত্যুর হাত থেকে রক্ষা করবে।

কিন্তু পারবে কি সাতোরু নিয়তিকে পাল্টাতে। নাকি ভাগ্যের কাছে আরো একবার নতি স্বীকার করতে হবে তাকে। জানতে চাইলে ১২ এপিসোডের সিরিজটি শেষ পর্যন্ত দেখতে হবে।

 

Post Author: RK Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *